সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১০:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
তোলারাম কলেজ শাখা ছাত্রদলের উদ্যোগে তারেক রহমানের জন্মদিন পালন- তারেক জিয়ার জন্মদিন পালন করলো ফতুল্লা থানা স্বেচ্ছাসেবক দল। “বিশ্ব নবীর দ্বীন”-মোঃ জাহাঙ্গীর আলম- ফতুল্লায় যুবদলের আয়োজনে তারেক রহমানের ৫৬ তম জন্মদিন পালন- কুতুবপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পদে আব্দুল মালেক মুন্সি। ফতুল্লায় বিপুল পরিমান ফেন্সিডিল সহ একজন গ্রেপ্তার। পদ-পদবী বড় কথা নয়,দল যাকে যোগ্যা মনে করবে,তাকেই পদায়ন করবে-দীন ইসলাম। বিতর্কিত সোর্সদের গ্রেফতার করা হবে-মোস্তাফিজুর রহমান নারায়ণগঞ্জে পাসপোর্ট অফিসে ভাংচুর, কানাডা প্রবাসী ফতুল্লায় আটক করোনার দ্বিতীয় ধাপ: সদর ও ফতুল্লায় ৫ হাজার মাস্ক বিতরণ করলো আনসার বাহিনী
মেসি না রোনালদো, প্রিয়াঙ্কা না দিপিকা?

মেসি না রোনালদো, প্রিয়াঙ্কা না দিপিকা?

ইংল্যান্ডের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক ইয়ন মরগ্যান। একজন আইরিশ হয়েও ইংল্যান্ডের জাতীয় দলে সুযোগ পাওয়া চাট্টিখানি কথা নয়। তাও আবার দলটিকে নেতৃত্ব দিয়েছেন তিনি প্রথমবারেরমত বিশ্বকাপ জয়ে। ২০১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক মরগ্যান ইংলিশ ক্রিকেট সমর্থকদের মনে আগামী দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আশার আলো জাগিয়ে তুলেছেন। তিনি ঘোষণা করেছেন, ইংল্যান্ডের জার্সিতে এই দুটি বিশ্বকাপ খেলবেন তিনি।

শুধু টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার আশাই নয়, মরগ্যান ইংলিশ সমর্থকদের মনে স্বপ্ন বুনে দিচ্ছেন, প্রথম দেশ হিসেবে ওয়ানডে বিশ্বকাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়েরও।

চলতি বছরই অস্ট্রেলিয়ায় (অক্টোবর-নভেম্বরে) টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যদিও করোনা মহামারির কারণে পুরোপুরি অনিশ্চিত অবস্থায় রয়েছে এবারের বিশ্বকাপ। আইসিসি এখনও ঘোষণা করেনি, এই বিশ্বকাপটি অনুষ্ঠিত হবে নাকি হবে না। আগামী বছর একই সময়ে আরো একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা ভারতের মাটিতে।

২০২১ বিশ্বকাপে যখন ইয়ন মরগ্যান খেলবেন, তখন তার বয়স হয়ে যাবে ৩৫। ওই বিশ্বকাপ খেলেই তিনি ইংল্যান্ডের সাদা বলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। এমনকি ব্যাট-প্যাডও তুলে রাখার সম্ভাবনা রয়েছে তার।

করোনা মহামারির কারণে সবাই হাত-পা গুটিয়ে ঘরে বসে থাকলেও ইয়ন মরগ্যানের সে সুযোগ ছিল না। তাকে দৌড়া-দৌড়ি করতে হয়েছে। কারণ, দুই মাস আগে প্রথমবারের মত বাবা হয়েছেন তিনি। তার স্ত্রী তারা জন্ম দিয়েছেন একটি পুত্র সন্তান। নাম রাখা হয়েছে লিও।

মরগ্যান বলেন, ‘আমরা লকডাউনের মধ্যে রয়েছে প্রায় ১১ সপ্তাহ। করোনা মহামারি সবাইকে খুব কঠিন অবস্থার মধ্যে ঠেলে দিয়েছে। যুক্তরাজ্যে প্রচুর মানুষের মৃত্যুবরণ করা দেখতে হয়েছে আমাদের। এমনকি করোনাভাইরাসের সঙ্গে লড়াইরত ব্যক্তিকেও দেখতে হয়েছে আমাদের।’

নিজের কথা জানিয়ে মরগ্যান বলেন, ‘আমি নিজে ভালো আছি, সুস্থ আছি। আমার পরিবারও একই অবস্থা। এবং আমাদের একটা সু-সংবাদও আছে। আমার স্ত্রী প্রথম সন্তানের জন্ম দিয়েছেন, ১২ সপ্তাহ আগে। তার নাম লিও। আমরা খুব খুশি। বাড়িতেই অবস্থান করছি আমরা। হাসি-আনন্দ করছি, নিরাপদে রয়েছি।’

টি-টেন লিগে দিল্লি বুলসের মেন্টর সজনের সঙ্গে আলাপচারিতায় নানা ধরনের প্রশ্নের উত্তর দিয়েছেন মরগ্যান। সেখানেই তার কাছে জানতে চাওয়া হয়, লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনালদো, কে সেরা ফুটবলার? ইংলিশ ক্রিকেট অধিনায়ক ইয়ন মরগ্যান সেরা হিসেবে বাছাই করলেন লিওনেল মেসিকেই।

প্রসঙ্গ আসে ভারতের বলিউডি সিনেমার বিষয়ে। মরগ্যানের কাছে জানতে চাওয়া হয়, তার ফেবারিট নায়িকা কে? প্রিয়াঙ্কা চোপড়া নাকি দিপিকা পাড়ুকোনে? ইয়ন মরগ্যান প্রিয়াঙ্কা নয়, বাছাই করলেন দিপিকা পাড়ুকোনেকে। কেন? জানতে চাইলে মরগ্যান বলেন, ‘আমি শাহরুখের সঙ্গে তার (দিপিকা) বেশ কয়েকটি সিনেমা দেখেছি।’

শুধু তাই নয়, দিপিকার সঙ্গে দেখাও হয়েছে মরগ্যানের। তিনি বলেন, ‘কেকেআরের হয়ে খেলার সময় তার সঙ্গে আমার দেখা হয়েছিল। তিনি শুধু বলিউডেই তো নয়, হলিউডেও সিনেমা করেছেন।’ এবারও কেকেআরের হয়ে আইপিএল খেলার কথা ছিল মরগ্যানের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪



© All rights reserved 2020
Desing & Developed BY Virtual IT