শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০৪:১০ পূর্বাহ্ন

করোনা পরীক্ষার ফি কোনোভাবে মেনে নেয়া যায় না : মান্না

করোনা পরীক্ষার ফি কোনোভাবে মেনে নেয়া যায় না : মান্না

করোনা পরীক্ষার ফি নির্ধারণ অসাংবিধানিক উল্লেখ করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, করোনা পরীক্ষার ফি কোনোভাবেই মেনে নেয়া যায় না।

সোমবার (২৯ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

মান্না বলেন, করোনা পরীক্ষার জন্য ফি নির্ধারণ করেছে সরকার। বুথে ২০০ টাকা আর বাসায় গিয়ে নমুনা নিলে ৫০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং সকল বিশেষজ্ঞ করোনা সংক্রমণ রোধে টেস্ট বৃদ্ধি করাকেই প্রধান উপায় বলছেন, সেখানে এ সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেয়া যায় না।

তিনি বলেন, এতে নিম্ন আয়ের মানুষ উপসর্গ থাকার পরও করোনা পরীক্ষা করাতে পারবে না। তাদেরকে চিহ্নিত করে কোয়ারেন্টাইন বা আইসোলেশন করা যাবে না। এতে সংক্রমণ দ্রুত বাড়তে থাকবে।

মান্না বলেন, স্বয়ং স্বাস্থ্য মন্ত্রণালয়ের টেকনিক্যাল কমিটির সদস্য অধ্যাপক ডা. নজরুল ইসলাম বলেছেন এর ফলে করোনা বিস্তারের সঠিক চিত্র আর পাওয়া যাবে না। সরকার আসলে কার পরামর্শে, কাদের জন্য কাজ করছে-তা আসলেই বোধগম্য নয়। ফ্রি থাকলে ধনী-গরিব সবাই টেস্ট করাতে পারত।

তিনি বলেন, এখন যার খাবারের সমস্যা রয়েছে তিনি অবশ্যই টেস্ট করাতে যাবেন না। এ সিদ্ধান্ত অসাংবিধানিক৷ সংবিধানে সবার জন্য স্বাস্থ্যসেবার কথা বলা আছে৷ এত বড় একটা মহামারিতেও স্বাস্থ্যসেবা শুধুমাত্র ধনীদের জন্য বরাদ্দ করার পায়তারা করছে সরকার। আমি নাগরিক ঐক্যের পক্ষ থেকে করোনা পরীক্ষার ফি নির্ধারণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে ফি প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪



© All rights reserved 2020
Desing & Developed BY Virtual IT